চাঁদপুর, রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮, ৮ জিলকদ ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
রোটাঃ শরীফ আশ্‌রাফুল হকের পিতার জন্যে দোয়ানুষ্ঠান
২০ জুন, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী ও চাঁদপুর প্রেসক্লাবের সদস্য রোটারিয়ান মোহাম্মদ শরীফ আশ্‌রাফুল হকের মরহুম পিতা আলহাজ্ব মোঃ নুরুল হক হাসানের রুহের মাগফেরাত কামনা করে গত পরশু শুক্রবার (১৮ জুন) বাদ আসর চাঁদপুর সরকারি কলেজ মসজিদে (সাবেক নাজিরপাড়া চুন্ন মিয়ার মসজিদে) দোয়ার আয়োজন করা হয়। যৌথভাবে দোয়া পরিচালনা করেন চাঁদপুর সরকারি কলেজ মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোঃ নিজামুল হক এবং মসজিদের মোয়াজ্জিন ক্বারী মোঃ আবুল কাশেম। মরহুমের তিন পুত্র যথাক্রমে শরীফ মোহাম্মদ আশ্‌রাফুল হক, আরিফ মোঃ আজিজুল হক ও ইউসুফ মোঃ নুর তারেক এবং ক'জন নাতিসহ মরহুমের আপন শ্যালক চাঁদপুর পৌরসভার ৫নং ওয়ার্ডের সাবেক নির্বাচিত কমিশনার আলমগীর হোসেন দোয়ায় শরিক হন।



চাঁদপুর সরকারি কলেজের পেশ ইমাম মরহুমের জীবদ্দশায় ধর্মীয় ক্ষেত্রে বিশেষ অবদান ছিল মর্মে দোয়ায় তুলে ধরেন। উক্ত দোয়ায় অন্যান্যের মধ্যে অংশগ্রহণ করেন যথাক্রমে চাঁদপুর পৌরসভার সচিব মোঃ আবুল কালাম ভূঞা, পুরাণবাজার ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ দেলোয়ার আহমেদ, দৈনিক চাঁদপুর সংবাদ পত্রিকার প্রতিষ্ঠাতা, সম্পাদক ও প্রকাশক মোঃ আবদুর রহমান, বিএনপি নেতা মুনির চৌধুরী, নাজিরপাড়া সামাজিক উন্নয়ন সংস্থার সভাপতি ডাঃ মোঃ ছফিউল্লাহ, সহ-সভাপতি সমাজসেবা মোঃ কালু দেওয়ান, সহ-সভাপতি জীবন বীমা কর্পোরেশন চাঁদপুর জেলা প্রধান মোঃ জামিল পাটওয়ারী, সহ-সভাপতি মিডল্যান্ড হাসপাতালের পরিচালক আলহাজ্ব মোঃ চাঁদ খান, নাজিরপাড়া সামাজিক উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক দৈনিক একাত্তর কণ্ঠ পত্রিকার প্রতিষ্ঠাতা, সম্পাদক ও প্রকাশক জিয়াউর রহমান বেলাল, সহ-সাধারণ সম্পাদক কাজী মাঈনুল হক জীবন, সাংগঠনিক সম্পাদক মোঃ আবদুল কাদের দেওয়ান মিন্টু, অর্থ সম্পাদক মোঃ দিদার হোসেন, চাঁদপুর পৌর কমিউনিটি পুলিশিং-এর সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেন, চাঁদপুর পৌরসভার ১২নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং-এর সাধারণ সম্পাদক নুর নবী জমাদার, চাঁদপুর সরকারি কলেজ ময়দান ঈদগাহ জামাত এন্তেজামিয়া কমিটির অর্থ সম্পাদক মোজাম্মেল হক, নাজিরপাড়া ক্রীড়া চক্রের অর্থ সম্পাদক মোঃ আনোয়ার পারভেজ, মোঃ আবু তাহের, মসজিদের খাদেম হাফেজ নুরুল ইসলাম, কাজী রুবেল, কাজী রাসেল, মুনছুর আহমেদ খান, মোঃ কবির হোসেন, আবু সাঈদ পাটওয়ারী সবুজসহ প্রায় দুশ' মুসল্লী।



উল্লেখ্য, মরহুম আলহাজ্ব মোঃ নূরুল হক হাসান একাধারে ছিলেন শিক্ষা ও ধর্মানুরাগী এবং সমাজসেবক। তিনি ৩ দিনব্যাপী বিপণীবাগ ঐতিহাসিক ইসলামী সম্মেলন (যা প্রতিবছর চাঁদপুর সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হয়)-এর প্রতিষ্ঠাতা সভাপতি। তাঁর মৃত্যুতে নাজিরপাড়াবাসী একজন সাদা মনের আলোকিত মানুষকে হারালেন।



 



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭৯। সুতরাং দুর্ভোগ তাহাদের জন্য যাহারা নিজ হাতে কিতাব রচনা করে এবং তুচ্ছ মূল্য প্রাপ্তির জন্য বলে, 'ইহা আল্লাহর নিকট হইতে।' তাহাদের হাত যাহা রচনা করিয়াছে তাহার জন্য শাস্তি তাহাদের এবং যাহা তাহারা উপার্জন করে তাহার জন্য শাস্তি তাহাদের।


 


 


 


আত্মার সৌন্দর্য মানুষকে পরিপূর্ণতা দান করে। _টমাস ফুলার।


 


 


যে ব্যক্তি প্রথম সালাম দেয়, সে অহঙ্কার মুক্ত।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৪৭৪০৫৭৫
পুরোন সংখ্যা