চাঁদপুর, রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮, ৮ জিলকদ ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
অভিনেতা মিঠুন চক্রবর্তীর জন্মদিনে বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্বোধন
প্রেস বিজ্ঞপ্তি
২০ জুন, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'ভালোবাসাই শক্তির উৎস' এ সস্নোগান নিয়ে মিঠুন ফ্রেন্ডস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষ রোপণ ও চারা বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। জাতীয় বৃক্ষ রোপণ অভিযানের অংশ হিসেবে বাংলা ও বাঙালির গৌরব ও গর্ব মুম্বাই চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা মিঠুন চক্রবর্তীর শুভ জন্মদিন উপলক্ষে ১৬ জুন বুধবার বেলা ১১টায় চাঁদপুর শহরের বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উক্ত কর্মসূচি পালন করা হয়। মিঠুন ফ্রেন্ডস্ এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি পলাশ কুমার দে'র উপস্থাপনায় বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বাবুরহাট সরকারি বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শহীদুল্লাহ খান। অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, জলবায়ু পরিবর্তনসহ বিভিন্ন কারণে আমাদের দেশ চরম ঝুঁকিতে রয়েছে। প্রকৃতিতে বৃক্ষই একমাত্র প্রজাতি যারা ক্ষতিকর কার্বন-ডাই-অক্সাইড গ্রহণ করে আমাদের বাঁচার প্রধান উপাদান অক্সিজেন সরবরাহ করে এবং বৈশ্বিক উষ্ণায়ন থেকে পৃথিবীকে রক্ষা করে। শুধু গাছ লাগালেই হবে না তার সুষ্ঠু পরিচর্যা করতে হবে। বর্ষার এই মাসই গাছ লাগানোর উপযুক্ত সময়, তাই সকলে একটি করে হলেও গাছ লাগান। নানা অজুহাতে বৃক্ষ নিধন এবং বনাঞ্চলগুলো ধ্বংস করার কারণে পরিবেশ ভারসাম্য হারাচ্ছে। বৃক্ষ নিধনযজ্ঞ বন্ধ না হলে শুধু চারা রোপণ করে পৃথিবীকে বাঁচানো যাবে না বলেও বক্তাগণ অভিমত ব্যক্ত করেন। এ সময় আরও বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক মনির হোসেন গাজী, জেলা কমিউনিটি পুলিশিং-এর সাধারণ সম্পাদক সুফি খায়রুল ইসলাম খোকন, বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন চন্দ্র রায়, ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ মাইনুল ইসলাম মমিন, বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক দেলোয়ার হোসেন, শিক্ষিকা ফাতেমা তুজ জোহরা, কবি ও সাহিত্যিক মোখলেছুর রহমান ভুঁইয়া, সমাজকর্মী ও সাংবাদিক শরীফুল ইসলাম, সংগঠনের সদস্য ডিকে সোলাইমান, কাকন খান, বিশিষ্ট ব্যবসায়ী ইউসুফ তালুকদার।



অনুষ্ঠানে করোনাকালে সুরক্ষিত ও নিরাপদ থাকার জন্য উপস্থিত সকলের মাঝে মাস্ক বিতরণ করেন সুফি খায়রুল ইসলাম খোকন।



উল্লেখ্য, মিঠুন ফ্রেন্ডস্ এসোসিয়েশন চাঁদপুরে ১৯৯৭ সাল থেকে প্রতি বছর স্কুল, কলেজ বিদ্যালয়ে ১৬ জুন বৃক্ষ রোপণ ও গাছের চারা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে আসছে।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭৯। সুতরাং দুর্ভোগ তাহাদের জন্য যাহারা নিজ হাতে কিতাব রচনা করে এবং তুচ্ছ মূল্য প্রাপ্তির জন্য বলে, 'ইহা আল্লাহর নিকট হইতে।' তাহাদের হাত যাহা রচনা করিয়াছে তাহার জন্য শাস্তি তাহাদের এবং যাহা তাহারা উপার্জন করে তাহার জন্য শাস্তি তাহাদের।


 


 


 


আত্মার সৌন্দর্য মানুষকে পরিপূর্ণতা দান করে। _টমাস ফুলার।


 


 


যে ব্যক্তি প্রথম সালাম দেয়, সে অহঙ্কার মুক্ত।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৪৭৫৪৬৩৭
পুরোন সংখ্যা